Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
তালা তথ্যকেন্দ্রের সেবাসমূহ
বিস্তারিত



তথ্য আপাঃ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়)

মহিলাদের দৈনন্দিন সমস্যা সমাধানে তথ্যআপার সেবা সমূহ:


1।বিনামূল্যে চাকরীর খবর, চাকরির আবেদন পূরন, বিভিন্ন পরীক্ষার ফলাফল প্রদান।

2।মহিলাদের দিক নির্দেশনা প্রদান।

3। মহিলাদের উদ্যোগী হিসেবে গড়ে তোলা। গ্রামীণ নারীদের উৎপাদিত ও সংগৃহীত পণ্য বিক্রয়ের জন্য www.laalsobuj.com  মার্কেটপ্লেস পরিচালনা ।

4।উঠান বৈঠক ও মুক্ত আলোচনা।গ্রামীন মহিলাদের জীবন ও জীবীকা সম্পর্কিত বিভিন্ন বিষয়         যেমন, স্বাস্থ্যগত সমস্যা,বাল্য বিবাহ সমস্যা, ফতোয়া,নারীর বিরুদ্ধে সহিংসতা,চাকরি সংক্রান্ত তথ্য,আইনগত সমস্যা  এবং ডিজিটাল সেবাসমূহের নানাধিক (ই-মেইল ,ভিডিও কনফারেন্স ) সম্পর্কিত বিষয়ে অবহিত করা ।

5। ই-মেইল ,ম্যাসেঞ্জার ,স্কাইপির সাহায্যে যোগাযোগ।

6। প্রথমিক স্বাস্থ্যসেবা যেমন; ব্লাডপ্রেসার পরিমাপ, ওজন ও উচ্চতা পরিমাপ, ডায়বেটিস   পরীক্ষা প্রদান,শরীরের তাপমাত্রা এবং বিএমআই বিনামূল্যে প্রদান করা হয় ।

7। উপজেলায় সরকারী সেবা সমূহের সহজলভ্যতা নিশ্চিত করা।

8।ই-কমার্স সহায়তা প্রদান।

9।ল্যাপটপ, ইন্টারনেট ব্যবহার করে   শিক্ষা, স্বাস্থ্য আইন ,ব্যবসা, জেন্ডার এবং কৃষি বিষয়ক বিভিন্ন সমস্যা এবং স্কাইপের মাধ্যমে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তার সাথে সেবা গ্রহীতার কথোপকথনের মাধ্যমে সমস্যার কার্যকরী সমাধান করা।


নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ ন্যাশনাল ট্রোল  ফ্রি হেল্পলাইন-১০৯

দুর্নীতি দমন কমিশনের কল সেন্টার-১০৬ বাংলাদেশের জরুরী কল সেন্টার-৯৯৯

জাতীয় তথ্য বাতায়নের কল সেন্টার-৩৩৩